1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈশ্বরদী যুবলীগ সভাপতি তমাল গ্রেফতার ঈশ্বরদী উপজেলা শিল্পী পরিষদ গঠন আলমগীর আহবায়ক, টিপু সদস্য সচিব নির্বাচিত পাবনায় গুলি করে ২ শিক্ষার্থী হত্যা মামলার আসামী নাসির ঢাকায় গ্রেফতার আজ বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ঈশ্বরদী কলেজে ছাত্রদের শান্তিপূর্ণ কর্মসূচিতে নয়নের সাঙ্গপাঙ্গরা গুলি চালিয়েছে — মেহেদী হাসান ঈশ্বরদী সাহিত্য ও সংস্কৃতি পরিষদে জাতীয় কবির প্রয়াণ দিবস পালন ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় রুপপুর প্রকল্পের শ্রমিক নিহত | আহত ২ আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৮ তম মৃত্যুবার্ষিকী আওয়ামী সন্ত্রাসীরা অস্ত্রের ভয় দেখিয়ে প্রেসক্লাব দখল করেছিল — এসএম ফজলুর রহমান রুপপুর প্রকল্পে ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিক নিহত

ঈশ্বরদী পৌরসভার উদ্যেগে বেগম রোকেয়া দিবস পালন

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৬৩ বার পড়া হয়েছে

ঈশ্বরদী পৌরসভা উদ্যেগে এবং স্থানীর সরকার ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় আজ রবিবার সকালে বেগম রোকেয়া দিবস উপলক্ষে শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি পৌর কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর ভবনে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহিলা কাউন্সিল ফিরোজ বেগমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী পৌর মেয়র ইছাহক আলী মালিথা।  এ ছাড়া  কাউন্সিলর আবুল হাসেম, কামালউদ্দীন, মনিরুল ইসলাম সাবু,  আবু জাহীদ উজ্জল, ইউসুফ আলী প্রধান, ওয়াকিল আহমেদ, রহিমা খাতুন, ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

মেয়র ইছাহক আলী মালিথা প্রধান অতিথির বক্তব্যে বলেন, বেগম রোকেয়া ছিলেন নারী জাগরনের অগ্রদূত। এ ছাড়া তিনি ছিলেন প্রাবন্ধিক,  ঔপন্যাসিক, চিন্তাবিদ,  সমাজ সংকস্কারক। আজ থেকে ১৪১ বছর আগে তিনি ৯ ডিসেম্বর জন্মগ্রহন করেন। সে সময় মুসলিম নারীরা ঘর থেকে বের হতো না। তখন তিনি নারীদের শিক্ষিত করতে ও সমাজ গঠনে ভুমিকা রাখতে উদ্বুদ্ধ করেন। তিনি আরো বলেন, বিশ্ব মানবতার মা শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে আমাদের দেশ স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে।  আগামী ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিনত হবে। বঙ্গবন্ধু এনে দিয়েছেন দেশের স্বাধীনতা ও স্বার্বভৌম দেশ আর তার সুযোগ্য কন্যা দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করছেন।

অনুষ্ঠানে আগত নারীদের উদ্দেশ্য তিনি বলেন, দেশে মোট জনগোষ্ঠীর মধ্যে অর্ধেক নারী। তাই দেশের উন্নয়নে নারী ভুমিকা অপরিহার্য। ছেলে মেয়ের মধ্যে কোন ভেদাভেদ নেই।  কন্যা শিশুকে শিক্ষিত হিসাবে গোড়ে তোলা ও বাল্যবিবাহ থেকে বিরত রাখতে মায়েদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। একজন সচেতন মা পারে সচেতন জাতী গোড়তে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কাউন্সিল আমিনুর রহমান। শত শত নারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত