1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু গ্রেফতার আগামী ৩ দিন বৃষ্টি হতে পারে — আবহাওয়া অফিস ঈশ্বরদীর দাশুড়িয়ায় আব্দুল হামিদ জিন্নাহ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত গোপালগঞ্জে স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ঈশ্বরদীতে ব্যাপক আয়োজনে কারামুক্ত বিএনপির ৩০ নেতার গণ সংবর্ধনা প্রদান তারেক রহমানের জন্য জীবনও দেওয়া যায়– জাকির হোসেন জুয়েল কিয়ামত পর্যন্ত ঈশ্বরদীতে আওয়ামীলীগের রাজনীতি বন্ধ– হাবিব দায়রা জজ পদোন্মতি পেলেন মহাম্মদ আলী আহসান কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন ঈশ্বরদী বিএনপির নেতারা ঈশ্বরদী যুবলীগ সভাপতি তমাল গ্রেফতার

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি-অধ্যাপক ডা. ফরহাদ হালিম

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৬৫ বার পড়া হয়েছে
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার চরম অবনতির কথা বলছেন তাঁর চিকিৎসকরা। তাঁকে দ্রুত বিদেশে নিয়ে চিকিৎসা করানোর কথা বলছেন তাঁরা। এ ব্যাপারে বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেখভালের দায়িত্বরত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ড্যাবের সাবেক সভাপতি অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার গনমাধ্যমকে বলেন, খালেদা জিয়া অনেক দিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, লিভার, চোখের সমস্যা, রক্তচাপসহ নানা জটিলতায় ভুগছেন। তাঁর শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি ঘটেছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ’ তাঁকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর দাবিতে কাল (শনিবার) রাজধানীসহ সারা দেশে সকাল-সন্ধ্যা গণঅনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।এদিকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গতকাল জাতীয় সংসদে বলেছেন, খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার সুযোগ নেই। আইনের বাইরে কিছু করার তাঁর সুযোগ নেই।
তিনি বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে ৪০১ ধারায় খালেদা জিয়ার সাজা স্থগিত করে বাসায় থেকে চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে। এ ৪০১ ধারায় কোনো বিষয় নিষ্পত্তির পর আবার সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কোনো সুযোগ নেই। তবে বিএনপি চেয়ারপারসনের সাবেক প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল আইনমন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করে গনমাধ্যমকে বলেন, তাঁর বক্তব্য সঠিক নয়। বাংলাদেশ দন্ডবিধির ৪০১ ধারা অনুযায়ী সরকার শর্তহীন অথবা শর্তযুক্তভাবে যে কারও দন্ডাদেশ স্থগিত বা মওকুফ করতে পারে।
বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে রেখে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড চিকিৎসা দিচ্ছে। তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুপারিশ করে আসছেন। এ ব্যাপারে  অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন আরও বলেন, কারাগারে থাকাকালে দীর্ঘদিন খালেদা জিয়ার কোনো চিকিৎসা না হওয়ায় পুরনো রোগগুলো অত্যন্ত জটিল আকার ধারণ করেছে। তার ওপর আছে কভিড-পরবর্তী সমস্যা। সেগুলো আরও খারাপ অবস্থার সৃষ্টি করেছে।
তিনি বেগম জিয়ার ‘অ্যাডভান্স ট্রিটমেন্টে’র সুপারিশ করে বলেন, আরেকটু খারাপের দিকে গেলে সেটিও কাজে লাগতে না-ও পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত