1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু গ্রেফতার আগামী ৩ দিন বৃষ্টি হতে পারে — আবহাওয়া অফিস ঈশ্বরদীর দাশুড়িয়ায় আব্দুল হামিদ জিন্নাহ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত গোপালগঞ্জে স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ঈশ্বরদীতে ব্যাপক আয়োজনে কারামুক্ত বিএনপির ৩০ নেতার গণ সংবর্ধনা প্রদান তারেক রহমানের জন্য জীবনও দেওয়া যায়– জাকির হোসেন জুয়েল কিয়ামত পর্যন্ত ঈশ্বরদীতে আওয়ামীলীগের রাজনীতি বন্ধ– হাবিব দায়রা জজ পদোন্মতি পেলেন মহাম্মদ আলী আহসান কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন ঈশ্বরদী বিএনপির নেতারা ঈশ্বরদী যুবলীগ সভাপতি তমাল গ্রেফতার

সেবা সপ্তাহ শুরু সর্বদা প্রস্তুত ফায়ার সার্ভিস

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩৭৪ বার পড়া হয়েছে

আজ ৪ নভেম্বর থেকে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সেবা সপ্তাহ। আজ বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী ষ্টেশনে  এ কার্যক্রমের উদ্বোধন করেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস। এ বছরের প্রতিপাদ্য হচ্ছে ‘ মুজিব বর্ষে শপথ করি, দূর্যোগে জীবন- সম্পদ রক্ষা করি।

এই বিশেষ সপ্তাহ উদযাপন উপলক্ষে ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অয়ার হাউজ ইন্সপেক্টর অপু কুমার মন্ডল বলেন, ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানুষের সেবা দিতে সর্বদা প্রস্তুত রয়েছে। সংবাদ পাওয়ার ৩০ সেকেন্ডের ভিতরে আমরা বেরিয়ে পড়ি। ঈশ্বরদীতে একজন ষ্টেশন ইন্সপেক্টর,  ২ জন লিডার, ৩ জন ড্রাইভার  ১৪ জন ফায়ারম্যান সেবা প্রদানে প্রস্তুত রয়েছে। অগ্নি নির্বাপন ছাড়াও সড়ক ও নৌপথে দূর্ঘটনা এবং যে কোন প্রাকৃতিক দূর্যোগে জান মাল রক্ষায় ভূমিকা রাখছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এই বিশেষ সেবা সপ্তাহে সচেতনতা বাড়াতে তিনি বলেন, অসাবধানতা  অগ্নিকান্ড ও যে কোন দুর্ঘটনার মূল কারণ। তাই সকলকে সাবধানতা সাথে চলা উচিত। অগ্নিকান্ড থেকে রক্ষা পেতে রান্না শেষে চুলা নিভিয়ে ফেলা, নিয়মিত বৈদ্যুতিক তার পরীক্ষা করা ও সড়ক পথে দুর্ঘটনা এড়াতে গতি নিয়ন্ত্রণে রেখে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেন তিনি। দায়ীত্ব পালনে সমস্যার কথা জানতে চাইলে তিনি জানান, আমাদের ফায়ার ষ্টেশনের পানি নিস্কাশনের ব্যবস্থা নাই এবং গ্রাউন্ড রিপিয়ারিং জরুরী বলে তিনি জানান।

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত