1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু গ্রেফতার আগামী ৩ দিন বৃষ্টি হতে পারে — আবহাওয়া অফিস ঈশ্বরদীর দাশুড়িয়ায় আব্দুল হামিদ জিন্নাহ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত গোপালগঞ্জে স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ঈশ্বরদীতে ব্যাপক আয়োজনে কারামুক্ত বিএনপির ৩০ নেতার গণ সংবর্ধনা প্রদান তারেক রহমানের জন্য জীবনও দেওয়া যায়– জাকির হোসেন জুয়েল কিয়ামত পর্যন্ত ঈশ্বরদীতে আওয়ামীলীগের রাজনীতি বন্ধ– হাবিব দায়রা জজ পদোন্মতি পেলেন মহাম্মদ আলী আহসান কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন ঈশ্বরদী বিএনপির নেতারা ঈশ্বরদী যুবলীগ সভাপতি তমাল গ্রেফতার

রেললাইনের ধারে ১০ হাজার তালগাছ রোপণ কাজের উদ্বোধন

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৮২ বার পড়া হয়েছে

পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাতরোধ কল্পে ৮০ কিলোমিটার রেললাইনের ধারে ১০ হাজার তাল বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরদীর সীমান্তবর্তী এলাকা মাঝগ্রাম রেলওয়ে জংশন স্টেশনে মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মো.শাহীদুল ইসলাম।
এ উপলক্ষে বৃক্ষরোপন অনুষ্ঠানে ‘বজ্রপাত নিরোধে তালবীজ রোপন করি, শেখ হাসিনার উদ্যোগকে সফল করি’ শ্লোগানে পাকশী রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ ছিলেন বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকো) আশীষ কুমার মন্ডল, সংকেত ও টেলিযোগ কর্মকর্তা রাজিব বিল্লাহ, বৈদ্যুতিক প্রকৌশলী রিফাত শাকিল, কাজের ঠিকাদার মোস্তাফিজুর রহমান লিটন প্রমুখ। প্রধান অতিথি শাহীদুল ইসলাম তাঁর বলেন, বজ্রপাত প্রতিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় তালগাছের বিকল্প নেই। বজ্রপাত নিরোধে ঈশ্বরদী- মাঝগ্রাম-ঢালারচর রেলস্টেশন পর্যন্ত ৮০ কিলোমিটার রেললাইনের দুই ধারে ১০ হাজার তালবীজ রোপন করা হবে। উদ্বোধনী দিনে দুই শতাধিক গাছ রোপন করা হয়। অনুষ্ঠানে সাংবাদিক, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত