1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

ঈশ্বরদী সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৩৮ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

ঈশ্বরদীর ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঈশ্বরদী সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।  মঙ্গলবার (১অক্টোবর)  সন্ধ্যায় আলোচনা, কেককাটা, সঙ্গীত পরিবেশনসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে  প্রতিষ্ঠানের নিজস্ব কার্যালয়ে দিনটি পালন করা হয়।

আলোচনায় অংশ নেন প্রতিষ্ঠানের আজীবন সদস্য অধ্যাপক উদয় নাথ লাহেড়ী, অধ্যাপক আকতার হোসেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক এসএম ফজলুর রহমান,  সাবেক সভাপতি সাংবাদিক মোস্তাক আহমেদ কিরণ, সংগঠনের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জাহিদুল আলম সনু, সাংবাদিক সেলিম সরদার, আতাউর রহমান বাবলু প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৬ সালের ১ অক্টোবর ঈশ্বরদী সরকারী কলেজ মাঠে ঈশ্বরদী সরকারী কলেজের অধ্যাপক হজরত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সাহিত্যিক মজিবর রহমান ভবঘুরেকে আহবায়ক ও অধ্যাপক নরনারায়ন, অধ্যাপক লুৎফর রহমান, ভাষা সৈনিক মাহাবুব আহমেদ খাঁন, অধ্যাপক উদয় নাথ লাহেড়ী ও এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান খাঁন কামালকে সদস্য করে ঈশ্বরদী সাহিত্য ও সংস্কৃতি পরিষদের কমিটি গঠন করা হয়।

এরপর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপস্থিত সকলে কেককাটায় অংশগ্রহন করেন। পরে সংগীত পরিবেশন করা হয়।

এ অনুষ্ঠানে উই কেন নাগরিক গোষ্ঠীর পক্ষ থেকে সাহিত্যিক হাসানুজ্জামান নেপালে ও সাতিত্যিক আলমগীর নিউটন  ভারতে সাহিত্য অনুষ্ঠানে অংশগ্রহণ করে কৃতিত্ব আনায় তাদের ফুল ও ক্রেষ্ট দিয়ে সম্মানিত করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক ওহেদুজ্জামান টিপু।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত