1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু গ্রেফতার আগামী ৩ দিন বৃষ্টি হতে পারে — আবহাওয়া অফিস ঈশ্বরদীর দাশুড়িয়ায় আব্দুল হামিদ জিন্নাহ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত গোপালগঞ্জে স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ঈশ্বরদীতে ব্যাপক আয়োজনে কারামুক্ত বিএনপির ৩০ নেতার গণ সংবর্ধনা প্রদান তারেক রহমানের জন্য জীবনও দেওয়া যায়– জাকির হোসেন জুয়েল কিয়ামত পর্যন্ত ঈশ্বরদীতে আওয়ামীলীগের রাজনীতি বন্ধ– হাবিব দায়রা জজ পদোন্মতি পেলেন মহাম্মদ আলী আহসান কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন ঈশ্বরদী বিএনপির নেতারা ঈশ্বরদী যুবলীগ সভাপতি তমাল গ্রেফতার

ঈশ্বরদী থানায় ওপেন হাউস ডে অনুষ্ঠিত

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৪৩ বার পড়া হয়েছে

বিট পুলিশিং সম্পর্কে অবহিত করতে ও পুলিশের সেবা মানুষের দরজায় পৌছে দিতে ‘বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি’ ও পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক দ্রব্য নির্মুল করি শ্লোগানে আজ বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী থানা চত্ত্বরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়।  ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম খাঁন বিপিএম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাবনা সদর ও ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার, সম্মনিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, সাবেক মেয়র আবুল বাসার আজাদ মিন্টু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, বকুল সরদার, আব্দুল মজিদ বাবলু মালিথা, আব্দুল খালেক ঈশ্বরদী পৌর কাউন্সিল জাহাঙ্গীর আলম,  মনিরুল ইসলাম সাবু,  আব্দুল লতিফ মিন্টু, ফরিদা ইয়াসমিন ইউপি সদস্য জিয়াউল ইসলাম জিয়া, জাহিদ হোসেন মালিথা তারা, ফাতিমা আক্তার পলি, হালিমা খাতুন, গ্রাম পুলিশ বাচ্চু আলী প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা ঈশ্বরদীতে মাদকের বিস্তার রোধ, মাদক ব্যবসায়ী ও সেবীদের আইনের আওতায় আনা, গরু চুরি রোধ, পুলিশের সংখ্যা বৃদ্ধি ও সেবার মান বাড়ানোর দাবী জানানো হয়।

বক্তাদের দাবী ও অভিযোগ শুনে অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমাদের বর্তমান আইজিপি বেনজীর আহমেদ এই বিট পুলিশিং সেবা শুরু করেন, সারাদেশে ৬৯১২ টি পুলিশ বিট রয়েছে। প্রতিটি বিটে ১ জন এসআই ২ জন এএসআই ও ২ জন কনষ্টেবল রয়েছে। ঈশ্বরদী থানার আওতায় ১০ টি পুলিশ বিট রয়েছে। এর মধ্যে প্রতিটি ইউনিয়নে একটি ও পৌর এলাকায় ৪ টি পুলিশি বিট কাজ করছে।

তিনি আরও বলেন, করোনাকালীন সময়ে আমাদের  বিট পুলিশিং কাজ বাধাগ্রস্থ হয় এখন এ সেবা জোরদার করা হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। কোন পুলিশ সদস্য মাদক সেবন ও সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, থানাকে মানুষের ভরসার আশ্রয়স্থল হিসাবে গড়ে তোলা হবে। যে সব এলাকায় চুরির প্রবনতা বেশী সে এলাকায় পুলিশি টহলের পাশাপাশি পাহারার ব্যবস্থা করা হবে। পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করা ও জরুরি প্রয়োজনে ৯৯৯ ফোন করে সেবা গ্রহনের আহবান জানান তিনি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ওসি (তদন্ত) হাদিউল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত