1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

৬ উইকেট পেলেই সাকিব হবেন টি-২০ তে বিশ্বসেরা বোলার

বীর বাংলা স্পোর্টস্ নিউজ
  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৬ বার পড়া হয়েছে

 

 

টি-২০ তে আর মাত্র ৬ উইকেট পেলেই বিশ্বসেরা বোলার হবেন সাকিব  আল হাসান। তিনি মাঠে নামা মানেই কোনো না কোনো রেকর্ডের হাতছানি। নিউজিল্যান্ডের বিপক্ষেও এর ব্যতিক্রম হচ্ছে না। আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এমন দুই মাইলফলক ছুঁতে পারেন বাংলাদেশের এই অলরাউন্ডার, যেখানে আর কেউ নেই।

কিউদের বিপক্ষে ৬ উইকেট নিলে টি-টোয়েন্টিতে বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারি হবেন সাকিব। ১০৭ উইকেট নিয়ে শীর্ষে আছেন শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা। শুধু তাই নয়, আর ৬ উইকেট নিতে পারলেই ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ১২ হাজার রান ও ৬০০ উইকেটের মালিক হবেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের রান ১২ হাজার ২৫১, আর উইকেট ৫৯৪টি। তাই বিশ্বসেরা অলরাউন্ডারের চাই ৬টি উইকেট। আর সেটি পেলেই অনন্য এক উচ্চতায় নিজেকে নিয়ে যাবেন তিনি।

এর আগে, তিনি দ্রুততম ক্রিকেটার হিসেবে ১২ হাজার রান ও ৫০০ উইকেটের মালিক হন। ওই রেকর্ডের পথে সাকিব পেছনে ফেলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে। সাকিব যেখানে ৩৪৮ ম্যাচে এই মাইলফলক অর্জন করেন, ক্যালিসের লেগেছিল ৪২০ ম্যাচ।

সাকিব ৫৮ টেস্টে উইকেট পান ২১৫টি, ২১৫ ওয়ানডেতে ২৭৭টি ও ৮৪ টি-টোয়েন্টিত নেন ১০২টি। টেস্টে রান ৩৯৩৩, ওয়ানডেতে ৬৬০০ ও ৮৪ টি-টোয়েন্টিতে ১৭১৮।

 

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত