1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

২৯ মে ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচন | ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

আগামী ২৯ মে-২০২৪ অনুষ্ঠিত যাচ্ছে ঈশ্বরদী  উপজেলা পরিষদ নির্বাচন। আর এই নির্বাচনকে সামনে রেখে একদিকে সাধারণ ভোটারেরা যেমন আনন্দে উদ্বেলিত, অন্যদিকে নিজের বিজয় ও ভোটের পাল্লা ভারি করতে আহার নিদ্রা বাদ দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছের প্রার্থী,কর্মী ও সমর্থকেরা।
৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত ঈশ্বরদী  উপজেলা। এ উপজেলার মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭৩  হাজার ১৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লক্ষ ৩৫ হাজার ৫০৬ জন ও পুরুষ ভোটার ১ লক্ষ ৩৭ হাজার ৬৫৯জন এবং হিজরা ৩ জন। দলীয় প্রতীক না থাকায় এবার এ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রকাশ্য প্রতিদ্বন্দিতা করছেন । প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু  (মটরসাইকেল  প্রতীক), সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার  (আনারস প্রতীক) এবং জাহাঙ্গীর আলম সিদ্দিকী  (ঘোড়া প্রতীক)।

এবার এ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৪ জন প্রার্থী। প্রার্থীরা হলেন, জেলা আওয়ামীলীগের  মহিলাবিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া  (ফুটবল প্রতীক), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী  (কলস প্রতীক) পারভীন (হাঁস প্রতীক) সোহানা পারভীন  রুনা (সেলাই মেশিন প্রতীক) ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন, এদের মধ্যে  উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বর্তমান ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন   (মাইক প্রতীক), আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সফিউল আলম বিশ্বাস  (তালা প্রতীক), আব্দুর রহমান মিলন (উড়জাহাজ প্রতীক), আরিফুল ইসলাম লিটন (টিউবওয়েল), সাইফুল ইসলাম বাবু মন্ডল ( চশমা), মেহেদী হাসান লিখন মোল্লা (বৈদ্যুতিক বাল্ব) ও আব্দুল বারী ( টিয়া) এদিকে যতই দিন ঘনিয়ে আসছে ততই যেন আহার নিদ্রা বাদ দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছে প্রার্থী,কর্মী ও সমর্থকরা।

কে কার ভোটের পাল্লা ভারি করতে পারবে, কিভাবে বিজয় আসবে এনিয়ে কর্মী ও সমর্থকরা যেমন বিভিন্ন কৌশল অবলম্বন করছেন, তেমনি বিভিন্ন প্রতিশ্রুতি ও অঙ্গীকারে প্রার্থীরাও হয়ে উঠেছেন পঞ্চমুখ। বর্তমানে উপজেলার প্রতিটি রাস্তা ও বাজার নির্বাচনী পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে। মোড়ে মোড়ে গড়ে উঠেছে প্রার্থীদের নির্বাচনী অফিস। দুপুর ২টা বাজলেই শুরু হয় নানা রকম হৃদয় জাগানো গান বাজানোর মাধ্যমে নির্বাচনী প্রচারণার মাইকিং।

এছাড়া বিভিন্ন গ্রাম, পাড়া মহল্লা, বাজার এবং মোড়ে প্রার্থীদের উঠান বৈঠক ও নির্বাচনী পথ-সভা চলছে পুরো-দমে। তবে আগামী ২৯ মে (বুধবার) ঈশ্বরদী উপজেলার ৮৪ টা ভোট কেন্দ্রের ৬০২ টি ভোট কক্ষে প্রায় পোনে ৩ লক্ষ ভোটার ভোট প্রদানের মাধ্যমে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এই ভোটের মাঠ থেকে কে বিজয়ী হয়ে ঘরে ফিরবেন, কাকে মনোনীত করতে যাচ্ছেন সম্মানিত ভোটারেরা বা কে ধরবেন উপজেলা পরিষদের হাল সেটাই এখন দেখার বিষয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত