1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

সেবা সপ্তাহ শুরু সর্বদা প্রস্তুত ফায়ার সার্ভিস

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩৪৮ বার পড়া হয়েছে

আজ ৪ নভেম্বর থেকে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সেবা সপ্তাহ। আজ বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী ষ্টেশনে  এ কার্যক্রমের উদ্বোধন করেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস। এ বছরের প্রতিপাদ্য হচ্ছে ‘ মুজিব বর্ষে শপথ করি, দূর্যোগে জীবন- সম্পদ রক্ষা করি।

এই বিশেষ সপ্তাহ উদযাপন উপলক্ষে ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অয়ার হাউজ ইন্সপেক্টর অপু কুমার মন্ডল বলেন, ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানুষের সেবা দিতে সর্বদা প্রস্তুত রয়েছে। সংবাদ পাওয়ার ৩০ সেকেন্ডের ভিতরে আমরা বেরিয়ে পড়ি। ঈশ্বরদীতে একজন ষ্টেশন ইন্সপেক্টর,  ২ জন লিডার, ৩ জন ড্রাইভার  ১৪ জন ফায়ারম্যান সেবা প্রদানে প্রস্তুত রয়েছে। অগ্নি নির্বাপন ছাড়াও সড়ক ও নৌপথে দূর্ঘটনা এবং যে কোন প্রাকৃতিক দূর্যোগে জান মাল রক্ষায় ভূমিকা রাখছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এই বিশেষ সেবা সপ্তাহে সচেতনতা বাড়াতে তিনি বলেন, অসাবধানতা  অগ্নিকান্ড ও যে কোন দুর্ঘটনার মূল কারণ। তাই সকলকে সাবধানতা সাথে চলা উচিত। অগ্নিকান্ড থেকে রক্ষা পেতে রান্না শেষে চুলা নিভিয়ে ফেলা, নিয়মিত বৈদ্যুতিক তার পরীক্ষা করা ও সড়ক পথে দুর্ঘটনা এড়াতে গতি নিয়ন্ত্রণে রেখে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেন তিনি। দায়ীত্ব পালনে সমস্যার কথা জানতে চাইলে তিনি জানান, আমাদের ফায়ার ষ্টেশনের পানি নিস্কাশনের ব্যবস্থা নাই এবং গ্রাউন্ড রিপিয়ারিং জরুরী বলে তিনি জানান।

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত