1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

সতীর্থ থিয়েটারের কমিটি গঠন | রিজভী সভাপতি শরিফুল সম্পাদক নির্বাচিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ১৩৭ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

ঈশ্বরদীর ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন সতীর্থ থিয়েটারের ৮-ম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। “মুক্ত করো গো সকল ঈর্ষা, যুক্ত করো গো প্রেম” এই প্রতিপাদ্যে শুক্রবার বিকেল ৫টায় ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সতীর্থ থিয়েটারের সভাপতি আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ ও বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি উপাধ্যক্ষ ইসমাইল হোসেন।
সভা সঞ্চালনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শরিফুল ইসলাম। পরে সম্মলনে ২৪-২৫ অর্থ বছরের জন্য সতীর্থ থিয়েটারের প্রতিষ্ঠাতা
এম রাশেদুল আওয়াল রিজভীকে সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন মিন্টুকে সহ-সভাপতি, শরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক, হারুন অর রশিদকে কোষাধক্ষ্য ও নূর উদ্দীন রাজনকে সাংগঠনিক সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়।

সম্মেলনে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন মিন্টু, সতীর্থ থিয়েটারের সভাপতি আতাউর রহমান বাবলু ও সাধারণ সম্পাদক এম রাশেদুল আওয়াল রিজভি।

সম্মেলনে বক্তারা বলেন, সতীর্থ থিয়েটার দেশের সংস্কৃতির বিকাশে ও বাঙালির চিরায়ত লোকসংস্কৃতির প্রশারে দেশব্যাপী শক্তিশালী সাংস্কৃতিক জাগরণের জন্য কাজ করছে।

তারা বলেন,দেশের উন্নয়ন অগ্রগতি কে ব্যাহত করতে ও অপরাজনীতি চালিয়ে যেতে যত চেষ্টাই করা হোক না কেনো সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে সকল অপশক্তি কে মোকাবিলা করা হবে।বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সতীর্থ থিয়েটার আন্দোলনকে আরও জোরদারের আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত