1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

ষড়যন্ত্রের প্রতিবাদে আরবি রাইস ব্রাণ ওয়েল মিলের মালিক মধু বিশ্বাসের সংবাদ সম্মেলন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ২৩২ বার পড়া হয়েছে

 

অয়েল মিল নির্মাণে বাধা ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আর.বি. রাইচ ব্রান অয়েল মিলের সত্বাধিকারী মোঃ মধু বিশ্বাস।

২৩ জুলাই (শনিবার) বিকাল ৫ টায় ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বড়ইচরা এলাকায় নির্মাণাধীন মিলের সামনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মিলের সত্বাধিকারী মোঃ মধু বিশ্বাস তার লিখিত বক্তব্যে বলেন, আমি সংশ্লিষ্ট প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের নিয়মনীতি মেনে মিলের নির্মাণ কাজ শুরু করেছি। কিছু স্বার্থান্বেষী মহল পরিবেশ অধিদপ্তরে অভিযোগ দিয়ে কাজ বন্ধের দাবী জানান। পরিবেশ অধিদপ্তর বিষয়টি নিয়ে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইছাহক আলী মালিথা সহ ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে দেয়।

তদন্ত কমিটি তদন্ত শেষে পরিবেশ অধিদপ্তরে মিল স্থাপনের সুপারিশ করে। এরপর পরিবেশ অধিদপ্তরের অনুমতি ক্রমে তিন মাস আগে নির্মাণ কাজ শুরু করি।

হঠাৎ গত ২২ জুলাই শুক্রবার কিছু স্বার্থান্বেষী মহল এলাকার সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে আমার নির্মাণাধীন মিলের কাজ বন্ধের দাবীতে মানববন্ধন করে এবং আমাকে নানা প্রকার হুমকি-ধামকি প্রদান করে।

তিনি আরও বলেন, আমি মনে করি এবং আজ এ সংবাদ সম্মেলনে এলাকার ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মজিদ বাবলু মালিথা, পৌর ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ইউসুফ প্রধান এলাকার বীর মুক্তিযোদ্ধা ও মুরুব্বি সহ সকল সচেতন নাগরিকরা আমার সাথে একমত হয়েছেন যে এটি একটি পরিবেশবান্ধব সম্পুর্ণ অটো বর্জ্যনিস্কাষণ ও সংরক্ষণ ক্ষমতাবিশিষ্ট রাইচ ব্রাণ অয়েল মিল যার উৎপাদিত পণ্য শতভাগ বিদেশে রফতানী যোগ্য। তাছাড়া এই মিল অত্র এলাকায় হলে শ শ বেকার মানুষের কর্ম সংস্থান হবে। এলাকার উন্নয়ন হবে।

জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত