1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়বে কিনা তা নির্ভর করছে পরিস্থিতির উপর — স্বাস্থ্যমন্ত্রী

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৫ বার পড়া হয়েছে

 দেশে নতুন করে বেড়ে চলেছে প্রাণঘাতী করোনার সংক্রমণ । এর প্রেক্ষিতে গত ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে, সংক্রমণ বাড়ছে অস্বাভাবিক গতিতে। এ অবস্থায় চলমান ছুটি আরও বাড়বে কি-না, এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানালেন, এটা নির্ভর করছে পরিস্থিতির উপর।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আজ রোববার (৩০ জানুয়ারি) এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এদিন রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জন প্রাঙ্গণে এক ব্রিফিংয়ে কথা বলেন তিনি। মন্ত্রী জানান, এখন থেকে শিক্ষার্থী ছাড়াও ১২ বছরের কিশোরদের করোনার টিকা দেওয়া হবে। এছাড়া বুস্টার ডোজের সর্বনিম্ন বয়স কমিয়ে ৪০ করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রশ্ন করা হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সিদ্ধান্ত নেওয়ার জন্য আমাদের হাতে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময় আছে। সেই সময় পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। করোনা নিয়ন্ত্রণে গঠিত জাতীয় পরামর্শক কমিটিও সংক্রমণের ওপর নজর রাখছে। তাদের সঙ্গে আলোচনা-পর্যালোচনার পরেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে ঘোষণা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত