1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

পেলে’কে শেষ শ্রদ্ধা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

ফুটবলের রাজা ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে শেষ বিদায় জানালেন ভক্তরা। গতকাল সাও পাওলো শহরের বাইরে অবস্থিত সান্তোস এফসির মাঠ ভিলা বেলমিরো স্টেডিয়ামে রাখা হয় পেলের কফিন। সেখানেই ভক্তরা ফুল দিয়ে তাকে শেষ বিদায় জানান। ফুটবলের রাজাকে শেষ বিদায় দিতে ভোর থেকেই ছিল ভক্তদের ভিড়।

হয়ে ওঠেন কিংবদন্তি। ভিলা বেলমিরোতেই পেলেকে খেলতে দেখে বিশ্ব ফুটবল মুগ্ধ হয়ে গিয়েছিল। শতাব্দী সেরা ফুটবলারের তকমা পেয়েছেন তিনি। পেলেকে এ ক্লাবই শেষ বিদায় জানাল।
ফুটবলের রাজাকে বিদায় জানানোর জন্য বিশেষ আয়োজন করে সান্তোস এফসি। তিনটা বিশাল পতাকা টানানো হয়। একটাতে ছিল পেলের বিশালাকারের ছবি। ১০ নম্বর জার্সি পরা ছবি ছিল এ পতাকায়। অপর পতাকায় লেখা ছিল ‘লঙ লিভ দ্য কিং’।
তৃতীয় পতাকায় লেখা ছিল পেলে ৮২ বছর। স্টেডিয়ামে ১৬ হাজার মানুষ একসঙ্গে পেলেকে বিদায় জানানোর সুযোগ পেয়েছেন। ২৪ ঘণ্টা পেলের কফিন ছিল সান্তোস এফসির মাঠে। গতকাল স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হয় পেলের বিদায় অনুষ্ঠান। এ অনুষ্ঠান শেষ হবে আজ সকালে। টানা ২৪ ঘণ্টা পেলেকে শেষবারের মতো বিদায় জানানোর সুযোগ পাবেন ভক্তরা। ব্রাজিলের কিংবদন্তির শেষ বিদায়ে পৃথিবীর নানা দেশ থেকে সাবেক ও বর্তমান তারকা ফুটবলারদের আসার কথা। পেলে ৮২ বছর বয়সে পৃথিবীর মায়া ছেড়ে পরপারে পাড়ি জমান গত বৃহস্পতিবার। দীর্ঘদিন তিনি কোলন ক্যান্সারে ভুগেছেন। কাতার বিশ্বকাপ চলকালীনই তার পরিস্থিতি গুরুতর হয়। হাসপাতালে ভর্তি হন পেলে। সে সময়ই ব্রাজিল দলসহ ফুটবলপ্রেমীরা পেলেকে নিয়ে শঙ্কিত হয়ে পড়েন। তবে বিশ্বকাপের শেষদিকে পেলের অবস্থার কিছুটা উন্নতি হয়। পরিবারের পক্ষ থেকে পেলের সুস্থতার খবরও জানানো হয়েছিল। শেষ রক্ষা আর হলো না। কোলন ক্যান্সারে ভুগেই তিনি ইহকাল ত্যাগ করলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত