1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈশ্বরদীতে বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭) বালক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন ঈশ্বরদীতে বিনা মূল্যে স্বাস্থ সেবা প্রদান ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক

জাতিসংঘ থেকে ১ কোটি ৯ লক্ষ ডোজ ভ্যাক্সিন পাচ্ছে বাংলাদেশ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ১৫৬ বার পড়া হয়েছে

জাতিসংঘের টিকা কার্যক্রম কোভ্যাক্স থেকে এক কোটি ৯ লাখ ডোজ টিকা পাচ্ছে বাংলাদেশ।

প্রথম ধাপে কোভিড-১৯-এর টিকা বিতরণের তালিকা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। যাতে বাংলাদেশসহ ১৩৮টি দেশের নাম রয়েছে। সেখানে বলা হয়েছে, বাংলাদেশের জন্য এক কোটি ৯ লাখ আট হাজার ডোজ ভ্যাকসিন বরাদ্দ করা আছে।

বিশ্বে বাংলাদেশ চতুর্থ দেশ যারা কোভ্যাক্স থেকে এই বিপুল পরিমাণ ডোজ পাচ্ছে। বাংলাদেশের আগে রয়েছে পাকিস্তান, নাইজেরিয়া ও ইন্দোনেশিয়ার নাম।

জানা গেছে, কোভ্যাক্সের সিংহভাগই সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন।

গেল ২৪ ফেব্রুয়ারি কোভ্যাক্স থেকে প্রথম ভ্যাকসিন পায় পশ্চিম আফ্রিকার দেশ ঘানা। বিশ্বের সব দেশের মধ্যে করোনাভাইরাসের টিকার সমবণ্টন নিশ্চিত করতে গঠন করা হয় জাতিসংঘের এ জোট।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত