1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

চরনিকেতনে সম্পন্ন হলো “বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু ও নজরুল; দেশরত্ন শেখ হাসিনা জন্মোন্নয়ন উৎসব” অনুষ্ঠান।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৬২ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

শামসুজ্জামান প্রিন্স, (পাবনা প্রতিনিধি)ঃ ১০ সেপ্টেম্বর (রবিবার) পাবনার চরগড়গড়িতে অবস্থিত কবি মজিদ মাহমুদ প্রতিষ্ঠিত চরনিকেতনে বঙ্গবন্ধু লেখক পরিষদ কেন্দ্রীয় কমিটির আয়োজনে ও ওসাকা’র সার্বিক সহযোগিতায় “কথা-কবিতা-আবৃত্তি-সঙ্গীতে শ্রদ্ধাঞ্জলি”র মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় “বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু ও নজরুল; দেশরত্ন শেখ হাসিনা জন্মোন্নয়ন উৎসব”।

কবি মজিদ মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন কবি ও গীতিকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস, প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু লেখক পরিষদের প্রধান উপদেষ্টা শিশুসাহিত্যিক কবি আসলাম সানী, প্রধান আলোচক ছিলেন পশ্চিম বাংলার দোলনচাঁপা, নজরুল ফাউন্ডেশন কবিতীর্থ চুরুলিয়া’র কর্ণধার ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতনি শিল্পী সোনালী কাজী।
আবৃত্তি শিল্পী সাইফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের মধ্যে ভারত থেকে যথাক্রমে বাচিক শিল্পী কোহিনুর কাজী, সঙ্গীত শিল্পী সুনন্দা রায় ঘটক, বাচিক শিল্পী সুচনন্দ্রিতা চক্রবর্তী, বাচিক শিল্পী আশিষ ঘোষ, সঙ্গীত শিল্পী তাপসি ধর, নৃত্যশিল্পী রহিমা আলী, বাচিকশিল্পী রঞ্জনা কর্মকার, সঙ্গীত শিল্পী রবিউল আলম, বাচিকশিল্পী শুক্তিকা গঙ্গোপাধ্যায়, আব্দুল কাইউম, শর্মিষ্ঠা ভট্টাচার্য ও ড অনিন্দিতা মন্ডল। অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, দৈনিক বীর বাংলা’র সম্পাদক ওহিদুজ্জামান টিপু। স্বাগত ভাষণ দেন ওসাকার পরিচালক সঙ্গীতশিল্পী মোঃ মাজহারুল ইসলাম।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ “বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু ও নজরুল’ শীর্ষক গুরুত্বপূর্ণ আলোচনা করেন। এর পাশাপাশি ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালার শিক্ষার্থী ও আমন্ত্রিত শিল্পীবৃন্দ মনোমুগ্ধকর কবিতা আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন।

ওসাকার উপ-পরিচালক আব্দুল ওয়ারেস সহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় কবি সাহিত্যিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ওসাকা’র কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত