1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

ওসাকা’র উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ পালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৬৩ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

শামসুজ্জামান প্রিন্স (পাবনা প্রতিনিধি)  মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান এঁর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষ্যে `বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় করে পাবনার উন্নয়নমূলক সংস্থা ‘ওসাকা’র উদ্যোগে ১৭ মার্চ দিনব্যাপী নানা ধরনের কর্মসূচি পালন করা হয়। দিনের শুরুতে প্রধান কার্যালয়সহ ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালা ও কেরামত আলী বিশ্বাস উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সংস্থার সিনিয়র পরিচালক জনাব মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে ওসাকা’র সিনিয়র কর্মকর্তাদের অংশগ্রহণে পাবনার কেন্দ্রীয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এদিকে দিবস উপলক্ষ্যে কবি মজিদ মাহমুদ এর চরনিকেতনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস-এর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ওসাকা’র পরিচালক মোঃ সাইফুল ইসলাম, ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালার প্রধান শিক্ষক মোছাঃ সালেহা খাতুন বেবিসহ স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ, বিভিন্ন প্রকল্পের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করা হয়।

পাবনায় পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিতে ওসাকার সিনিয়র কর্মকর্তাদের মধ্যে মোঃ ইয়ারুল ইসলাম, মোঃ আব্দুল জব্বার, মোঃ জাহাঙ্গীর আলম, শামসুজ্জামান প্রিন্স, মোঃ আসলাম হোসেন, মোঃ রেজাউল করিম উপস্থিত ছিলেন। এছাড়া কর্মকর্তাদের মধ্যে মোঃ মজনু আলী, রাকিবুল ইসলাম খাঁন, শেখ ফরিদ, শামসুল আলম, তারেক হাসান, আকমল হোসেন, রাকিব নয়ন, মুরাদ হোসেনসহ শিক্ষার্থী নামিরা ও রাইপের উপস্থিতিতে দিবস উপলক্ষ্যে র‌্যালি করা হয়।

জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালা ও কেরামত আলী বিশ্বাস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালি, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া দিবস উপলক্ষ্যে প্রধান কার্যালয়সহ অন্যান্য অফিসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনার্থে ড্রপ ডাউন ব্যানার প্রদর্শনসহ সংস্থার ফেসবুক পেইজ ও ওয়েবসাইটে দিবসের প্রচার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত