1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

ওসাকার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ২৭৫ বার পড়া হয়েছে

শামসুজ্জামান প্রিন্স (পাবনা প্রতিনিধি)

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় করে পাবনার শীর্ষস্থানীয় উন্নয়নমূলক সংস্থা ‘ওসাকা’র উদ্যোগে ১৭ মার্চ দিনব্যাপী নানা ধরনের কর্মসূচি পালন করা হয়। দিনের শুরুতে প্রধান কার্যালয়সহ ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালা ও কেরামত আলী বিশ্বাস উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সংস্থার পরিচালক জনাব মোঃ মাজহারুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকতাদের উপস্থিতিতে দিবস উপলক্ষ্যে র‌্যালি শেষে পাবনা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
ওসাকা’র নির্বাহী পরিচালক খ্যতিমান কবি, প্রাবন্ধিক ও গবেষক মজিদ মাহমুদ-এর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন ওসাকা’র ভাইস-চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা একেএম শফিকুর রহমান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস, চরকুড়ুলিয়া উচ্চবিদ্যালয়ের সভাপতি আব্দুল্লাহ আল কাফি, ওসাকা’র কার্যকরী সদস্য ডাঃ মোঃ আব্দুস সালাম, ওসাকা’র পরিচালক মোঃমাজহারুল ইসলাম, সমাজসেবক মোজাম্মেল হক, সমাজসেবক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য প্রদান করেন ওসাকা’র উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম।

ওসাকা’র উর্ধ্বতন কর্মকর্তা শামসুজ্জামান প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওসাকা’র উপ-পরিচালক মোঃ আব্দুল ওয়ারেস সিপু, সিনিয়র সহকারী পরিচালক মোঃ আব্দুর রাজ্জাক, আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আমির হামজা, আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আব্দুল জব্বার, সিনিয়র অভ্যন্তরীণ নিরীক্ষক মোঃ ইয়ারুল ইসলাম, এলাকা ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলমসহ শাখা ব্যবস্থাপকবৃন্দ, প্রকল্প ব্যবস্থাপক মোঃ আব্দুল ওয়াজেদ বিশ্বাস, প্রকল্প ব্যবস্থাপক মোঃ মিনহাজুর রহমান, প্রকল্প ব্যবস্থাপক মোঃ রফিকুল হক, প্রোগ্রাম অফিসার রেহানা সুলতানা শিল্পী, বৌটুবানী পাঠশালার প্রধান শিক্ষক রাজিয়া সুলতানা বেবিসহ স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দসহ, বিভিন্ন প্রকল্পের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করা হয়। দোয়া শেষে ‍উপস্থিতিদের মাঝে তাবারক বিতরণ করা হয়।
জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালা ও কেরামত আলী বিশ্বাস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালি, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।
এছাড়া ওসাকা সমৃদ্ধি কর্মসূচির আতওায় দিবস উপলক্ষ্যে বিনামূল্যে স্বাস্থসেবা কর্মসূচি পালন করা হয়। সেবা প্রদান করেন ডাঃ শারমিন, ডাঃ আল মামুন রেজা ও ডাঃ মামুন হোসেন।
সবশেষে বৌটুবানী পাঠশালার শিক্ষাথীর্দের অংশগ্রহণে ওসাকা’র নির্বাহী পরিচালক কবি মজিদ মাহমুদ-এর উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয় এবং তা শিশুদের মাঝে বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত