1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

চালু আছে ঈশ্বরদী হাসপাতালে করোনা ইউনিট

বীর বাংলা নিউজ
  • প্রকাশিত: সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৯৫ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলা করতে সারা দেশের  হাসপাতাল গুলোর মতো সীমিত  সামর্থ নিয়ে করোনা ইউনিট চালু রাখা হয়েছে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। হাসপাতাল ভবনের ৩য় তলায় ১৬ এবং অন্য একটি ভবনে ১০ মোট ২৬ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট প্রস্তুত রাখা হয়েছে এবং রোগী ভর্তি চলছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসমা খাঁন জানান,  গত বছর মার্চ মাসে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এই ব্যবস্থা করা হয়েছে। এই হাসপাতালে করোনা রোগীর অক্সিজেন সাপোর্টসহ প্রয়োজনীয় ওষুধ দেওয়ার ব্যবস্থা আছে। গত রবিবার জালাল উদ্দীন তুহিন ২০ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করায় আমাদের সক্ষমতা আরও বেড়েছে। বর্তমানে  ৪ জন করোনা রোগী ভর্তি আছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, এখানে আইসিইউ ব্যবস্থা নেই। রোগীর অবস্থা জটিল ও আইসিইউ সাপোর্ট দরকার হলে বিভাগীয় হাসপাতালে রেফার্ড করা হবে। করোনা রোগীর প্রাথমিক চিকিৎসা দিতে আমরা প্রস্তুত রয়েছি। এ ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে বিনা মূল্যে করোনা পরীক্ষা করা ও রিপোর্ট দেওয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত