1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৫০ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

ঈশ্বরদী পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, ঈশ্বরদী পৌরববাসীর উপর করের বোঝা চাপান হবে না। সমন্ময় করে সহনীয় পর্যায়ে পৌর কর নির্ধারণ করা হবে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগীতা চান। মঙ্গলবার (১০ জুন) সকালে ঈশ্বরদী পৌর পরিষদের সেমিনার কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ঈশ্বরদী পৌরসভা প্রথম শ্রেণীর ও জেলা মানের পৌরসভা। এই পরিষদে জনবল অনেক বেশী। এ ছাড়া রাস্তা – ঘাট, পুল কার্লভাট নির্মাণ ও মেরামত, পানি ও আলোর ব্যাবস্থাসহ নাগরিক সেবা এবং পৌর কর্মকর্তা – কর্মচারীদের বেতন ভাতা প্রদানে সরকারের প্রদানকৃত অর্থে হয় না। হোল্ডিং ট্যাক্স, লাইসেন্স ফিসহ অনন্যা আয় থেকে এই সকল ব্যায় নির্বাহ করা হয়।

তিনি আরও বলেন, ট্যাক্স এ্যাসিসম্যান্ট ৫ বছর পরপর করা হয় এটি ধারাবাহিক কাজের অংশ। আমরা পৌরসভার ইমারত গুলি সেমিপাকা, পুরাতন,  বড় ও নতুন তিন ভাগে ভাগ করে সহনীয় পর্যায়ে কর নির্ধারণ করবো। পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না। যে কর প্রস্তাব করা হয়েছে তা রিভিউয়ের আবেদনের জন্য ১৩ জুন পর্যন্ত সময় আছে। ওয়ার্ড ভিত্তিক শুনানী করে কর নির্ধারণ করা হবে। এ ব্যাপারে পৌরবাসীর সহযোগীতা কামনা করেন তিনি।

ঈশ্বরদী পৌরকর এ্যাসিসমেন্টের বিরুদ্ধে মানববন্ধনের সমালোচনা করে তিনি বলেন, পৌরসভায় অন্যায় সুবিধা না পাওয়া একটি কুচক্রীমহল ও একটি রাজনৈতিক দলের নেতা- কর্মীরা এতে অংশ গ্রহণ করে। এ মানববন্ধনে সাধারন পৌরবাসীর অংশগ্রহণ ছিল না। আমি বিশ্বাস করি পৌরবাসীর ভোটে নির্বাচিত হয়ে এসেছি তারা আমার সাথে আছেন।

সংবাদ সম্মেলনে  ঈশ্বরদী থেকে প্রকাশিত সংবাদপত্রের প্রকাশক ও সম্পাদক বৃন্দ, ঢাকা ও বিভিন্ন এলাকা থেকে প্রকাশিত  সংবাদপত্রের প্রতিনিধিসহ প্রায় অর্ধশত সাংবাদিক উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত