1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

ঈশ্বরদী ক্রিকেটক্লাবের আয়োজনে ৫ টাকায় আহার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

ভাত, আলু-ডিমের তরকারি ও ডাল। একের পর এক প্লেট সাজিয়ে খাবার দেওয়া হচ্ছে। একজন দিচ্ছেন ভাত আর আরেকজন পানি। অন্যরা দাঁড়িয়ে তদারকি করছেন কার কী লাগবে। ভরপেট এ খাবারের দাম মাত্র ৫ টাকা। তাও আবার যত খুশি ভাত ও ডাল নেওয়া যাবে।

এমন উদ্যোগ নিয়েছে ক্ষুদে ক্রিকেটাররা। রিকশাচালক, ফেরিওয়ালা, হকার কিংবা ভিক্ষুকসহ নিম্ন আয়ের মানুষের পেটে আহার জুটেছে ‘ঈশ্বরদী ক্রিকেট একাডেমি’র ব্যানারে। তাঁরা এই কার্যক্রমের নাম দিয়েছে ‘৫ টাকার আহার’।

সোমবার দুপুরে ঈশ্বরদী রেলগেট খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালে প্রায় ২০০ জন মানুষের জন্য এই আয়োজন করা হয়। পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, মারুফের নেতৃত্বে ঈশ্বরদী ক্রিকেট ক্লাবের এই আয়োজন দেখে আমি অভিভুত। তাদের এই মানবিক কাজে ঈশ্বরদী পৌর পরিষদ সব সময় পাশে থাকবে।

এ সময় পৌর নির্বাহী কর্মকর্তা  জহুরুল ইসলাম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ক্রীড়া সম্পাদক ওয়াহেদ আলী সিন্টু, নির্বাহী সদস্য ওহিদুজ্জামান টিপু ও ক্রিকেট একাডেমির কোচ মারুফ হোসেনসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

দেখা যায়  ৫টাকার নোট বা কয়েন নিয়ে লাইন ধরে খাবারের জন্য দাঁড়িয়ে আছেন অনেকে। সদস্যরা ক্রিকেট জার্সি গায়ে দিয়ে খাবারের প্লেট এগিয়ে দিচ্ছেন সুবিধা বঞ্চিত মানুষকে। কয়েকজন বৃদ্ধা এসে টাকা নেই বললে তাঁদেরও বিনামূল্যে বেশ সম্মান করেই বসিয়ে খাবার দেওয়া হচ্ছে।

যতক্ষণ খাবার ছিল খেতে আসা কোনো মানুষকেই না খেয়ে ফিরে যেতে হয়নি। সুবিধাবঞ্চিত মানুষের অনেকেই এ সময় অনুভূতি জানাতে গিয়ে কেঁদে ফেলেন, অনেকে দুহাত তুলে দোয়া করেন।

আয়োজনের প্রধান সমন্বয়ক কোচ মারুফ হোসেন জানান, খেলাধুলার পাশাপাশি সংগঠনের সদস্যরা শামিল হচ্ছেন নানা মানবিক কাজে। সেই বিবেচনা থেকেই তাঁরা এমন উদ্যোগ নিয়েছেন। মানুষের সহযোগিতায় তাঁরা এ কর্মসূচি পালন করেন। তারা মাসে অন্তত ১ বার এই আয়োজন করতে চান।

তহবিলের বিষয়ে তিনি বলেন, সদস্যরা সবাই শিক্ষার্থী হওয়ায় স্বল্প পরিসরে এই কার্যক্রম চালাতে হচ্ছে। কারণ আমাদের ফান্ড অনেক কম। কোনো হৃদয়বান ব্যক্তি আমাদের মধ্যমে এসব মানুষের সহযোগিতা করতে চাইলে তাদেরকে আমরা আহ্বান জানাব। যাতে আমরা এ আয়োজনটা আরও এগিয়ে নিয়ে যেতে পারি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত