1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ৬০সহ পাবনা জেলায় ৩৪১ ঘরসহ বাড়ী পাচ্ছে গৃহহীন পরিবার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৮১ বার পড়া হয়েছে
 ঈশ্বরদীতে ৬০সহ জাবনা জেলায়  বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে তৃতীয় পর্যাযয়ের দ্বিতীয় ধাপে  ৩৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রীর শেখ হাসিনা এসব ঘরের হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।মঙ্গলবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পাবনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার (২১ জুলাই) সারাদেশে ২৬ হাজার ২২৯টি গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে পাবনায় ৮ উপজেলার ৩৪১টিটি ঘর হস্তান্তর করা হবে। এর আগে তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে সাঁথিয়া উপজেলার ঘরগুলো হস্তান্তর করায় এই ধাপে এই উপজেলাকে রাখা হয়নি।এদিকে পাবনা সদর উপজেলায় এই ধাপে ৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। এর মধ্যে উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে ৬ জন তৃতীয় লিঙ্গের ভূমিহীন ও গৃহহীনের মাঝে ঘর হস্তান্তর করা হবে।

এর আগে, পাবনায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ৪২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। আর গত ২৬ এপ্রিলে দ্বিতীয় পর্যায়ের প্রথম ধাপে ৩৭৩টি ঘর হস্তান্তর করা হয়, ফলে পাবনায় এ পর্যন্ত মোট ঘর হস্তান্তর করা হয়েছে ১ হাজার ৭৯৬টি ঘর। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল আকতার, সদর উপজেলার প্রকল্প কর্মকর্তা মস্তাফিজুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত