1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈশ্বরদীতে বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭) বালক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন ঈশ্বরদীতে বিনা মূল্যে স্বাস্থ সেবা প্রদান ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক

ঈশ্বরদীতে ৬৩ টিসহ পাবনা জেলায় ৩৭৩টি ঘর পাচ্ছে গৃহহীনরা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ১১৪ বার পড়া হয়েছে

পবিত্র ঈদ উল ফিতরে ঈশ্বরদীতে ৬৩ টিসহ পাবনা জেলায় ৩৭৩ টি গৃহহীন পরিবারকে নতুন ঘর উপহার দিচ্ছে সরকার। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন পরিবারের মাঝে ভূমিসহ ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। ঈশ্বরদীর ৬৩ টির ৬০ টি প্রধানমন্ত্রীর দফতর থেকে আর ৩ টি ঈশ্বরদী উপজেলা প্রশাসন বরাদ্দ দিচ্ছে।

শনিবার জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। জেলা প্রশাসক জানান, মুজিববর্ষে গৃহহীন পরিবারকে ঘর প্রদানের ধারাবাহিক কার্যক্রমে এ পর্যায়ে পাবনা সদরে ৪৭টি, আটঘরিয়ায় ২৮ টি, ঈশ্বরদীতে ৬০, চাটমোহর ২২, ভাঙ্গুড়া ১০, ফরিদপুর ৮, বেড়া ৫০, সুজানগর ১৮, সাথিয়া ১৩০ টি মিলিয়ে ৩৭৩ টি ঘর প্রদান করা হবে।

জেলা প্রশাসনের নিবিড় তত্ত্বাবধায়নে ঘর নির্মাণ শেষে উপকারভোগী নির্ধারণ করা হয়েছে। উদ্বোধনের দুদিন আগে তাদের ঘরের দখল বুঝিয়ে দেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

এ ব্যাপারে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস বলেন, সরকারী ভাবে সারা দেশে ৩০ হাজার ৯০৪ টা ঘর প্রদান করা হচ্ছে তার অংশ হিসাবে ঈশ্বরদীতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৬০টি এবং ঈশ্বরদী উপজেলা প্রশাসন থেকে ৩ টি মোট ৬৩টি প্রদান করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী ২৬ এপ্রিল সকালে এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তিনি আরও বলেন, ঈদের আগে এই গৃহহীন মানুষদের একটি স্থায়ী ঠিকানা করে দিতে পেরে ভাল লাগছে।

ঈশ্বরদী উপজেলা প্রকল্প কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন, প্রকল্পে র কাজ প্রায় সম্পন্নের দিকে ৫৩টি ঘর প্রধানমন্ত্রী উদ্বোধনের দিন হস্তান্তর করা হবে। ১০ টি ঘরের টিন ও রংয়ের কাজ বাকী আছে ঈদের আগে না হলে ঈদের পর কাজ শেষ করে হস্তান্তর করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত