1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে হরতাল অবরোধের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১৩১ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

বিএনপি ও জামায়াতের হরতাল, অবরোধের প্রতিবাদে লাঙ্গল, কোদাল, কাস্তেসহ চাষের উপকরণ নিয়ে মানববন্ধন  করেছে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটি। আজ ২ নভেম্বর সকালে উপজেলার মুলাডুলী ইউনিয়নের সবজী আড়তের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারন সম্পাদক আবুল হাসেমের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সিদ্দিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন মুলাডুলী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক মালিথা, হাবিবুর রহমান হাবিব, কৃষিতে স্বর্ণপদক বিজয়ী বেলী খাতুন, জাহিদুর রহমান প্রমুখ।

এ সময় কৃষক নেতারা বলেন, হরতাল অবরেধের কারনে তাদের ব্যাপক ক্ষতি হচ্ছে। সবজী মৌসুমে প্রতিদিন এই এলাকা থেকে ১০ কোটি টাকার সবজী ঢাকা, চট্রগ্রামসহ সারা দেশে প্রেরণ করা হয়। কিন্তু  অবরোধের কারণে সবজী বাজারজাতকরণ ব্যাহত হচ্ছে।

তারা আরও বলেন, অবরোধ হরতালের সময় দুটি তিন গুন পরিবহন ভাড়া দিয়ে দেশের বিভিন্ন জায়গায় পাঠালেও ক্রেতার অভাবে তা বিক্রি করা যাচ্ছে না। তারা আরও বলেন, কৃষকরা ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে চাষাবাদ করেন। হরতাল অবরোধের কারণে সবজীর সঠিক দাম না পাওয়া কৃষকের ঋণের বোঝা বেড়ে যাচ্ছে। তাই হরতাল – অবরোধ বন্ধ রেখে সবজী পরিবহন ও বাজারজাত করণে স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে রাজনৈতিক দল গুলির প্রতি আহবান জানান তারা।

ঈশ্বরদী ও আশেপাশের এলাকার শত শত কৃষক এই মানববন্ধনে অংশ নেয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত