1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

ঈশ্বরদীতে জাতীয় যুব দিবস পালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৬৮ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

‘প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য পাবনার ঈশ্বরদীতে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে শোভাযাত্রা, আলোচনা সভা, যুব ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে সকাল ১০টার দিকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস। বক্তব্য দেন পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদ, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মিন্টু প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘দেশের মোট জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ হচ্ছে যুবসমাজ। কিন্তু তারাই সবচেয়ে বেশি অবহেলিত এবং তারাই সবচেয়ে বেশি সংকটের মুখোমুখি হচ্ছে।’

‘কিন্তু তা মোকাবিলা করার জন্য তেমন কোনো শিক্ষা ও প্রশিক্ষণ নেই। এতে তাদের জীবন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। সমাজের উন্নয়নে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করা উচিত। টেকসই উন্নয়নের জন্য এটি অত্যন্ত জরুরি।’

পরে যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত স্থানীয় ১৬ জনের হাতে বিভিন্ন হারে ৭ লাখ হাজার টাকার ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত