1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈশ্বরদীতে বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭) বালক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন ঈশ্বরদীতে বিনা মূল্যে স্বাস্থ সেবা প্রদান ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক

ঈশ্বরদীতে জমি ও বাড়ী পেল ভূমিহীন ৫০ পরিবার

বীর বাংলা প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৮৩ বার পড়া হয়েছে

ঈশ্বরদী উপজেলার ৫০ টি দরিদ্র গৃহহীন পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রীর উপহার বাড়ী ও জমি। আজ সকালে ঈশ্বরদী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গৃহহীন পরিবার হাতে বাড়ির চাবি ও জমির দলিল তুলে দেওয়া হয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাস ভবন গনভবন  থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫৩ হাজার ৩৪০ দরিদ্র-আশ্রয়হীন পরিবারের মধ্যে  বাড়ী ও জমি প্রদান  অনুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন এবং  ঘরের চাবি ও দলিল  মন্ত্রী, ডিসি ও ইউএনওদের দেওয়ার নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) আফরোজা বেগম, পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান, উপজেলা চেযারম্যান বীর৷ মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, আতিয়া ফেরদৌস কাকলী, ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, সেলিম মালিথা, আব্দুল মজিদ বাবলু মালিথা, মতলেবুর রহমান মিনহাজ, আনিসুর রহমান শরীফ উপজেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।

জানা যায়, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ থেকে গৃহহীনদের জন্য ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের বহরপুর গ্রামে ৫০টি বাড়ি নির্মাণ ও দুই শতক করে খাস জমি বন্দোবস্ত দিচ্ছে উপজেলা প্রশাসন। প্রত্যেকটি বাড়ি নির্মাণে ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় হয়। কোনো ঠিকাদার ছাড়া স্থানীয় প্রশাসনের উদ্যোগে বাড়িগুলো নির্মাণ করা হয়।

এর আগে জানুয়ারি মাসে প্রথম পর্যায়ে উপজেলার ৫০টি গৃহহীন পরিবারকে দুই শতক করে খাস জমি বন্দোবস্তসহ বাড়ি বরাদ্দ প্রদান করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঈশ্বরদী উপজেলা একাডেমিক অফিসার  আরিফুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত