1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈশ্বরদীতে বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭) বালক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন ঈশ্বরদীতে বিনা মূল্যে স্বাস্থ সেবা প্রদান ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক

ঈশ্বরদীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

বীর বাংলানিউজঃ

ঈশ্বরদীতে সচেতন ব্যবসায়ী সমাজের পৃষ্ঠপোষকতায়  ঈশ্বরদী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন।

শুক্রবার রাত ৮টায় শুরু হওয়া এ সম্মেলন চলে রাত ১১টা পর্যন্ত। ইক্বরার সদস্য শীর্ষস্থানীয় কারীরা এবং বাংলাদেশের ছাত্ররা সম্মেলনে কোরআন তিলাওয়াতের মাধ্যমে উপস্থিত সুধীজনকে মুগ্ধ করেন।

জামেয়া ইছহাকিয়া মাদরাসার পরিচালক মুফতি আব্দুল হান্নানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি। সম্মেলন পরিচালনায় ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক কাউসার হোসেন ও মসজিদুল কোবার খতিব গোলাম মোর্শেদ। সম্মেলনে কোরআন তিলাওয়াত করেন বাংলাদেশের প্রধান কারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল আজহারী, মিশরের কারী মাহমুদ কামাল নাজ্জার, ইরানের কারী আহমাদ আবুল কাসেমী, পাকিস্তানের কারী আনোয়ারুল হাসান এবং ফিলিপাইনেরকারী নো’মান পিমবায়াবায়া।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান বিশ্বাস এমপি বলেন, বিশ্বের সকল তরুণ ও যুব সম্প্রদায় বিশেষ করে বাংলাদেশের তরুণ যুবকদের মধ্যে পবিত্র কোরআনের তিলাওয়াতকে জনপ্রিয় করে তোলা, কোরআন ভিত্তিক জীবন গঠনে আগ্রহ সৃষ্টি এবং এর প্রচার-প্রসারে আজকের আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ক্বিরাত সম্মেলনে বিশ্বের বিখ্যাত ক্বারীরা অংশগ্রহণ করে এই সুমহান ও পবিত্র উদ্যোগকে সাফল্যমন্ডিত করে তুলেছেন।

এ সম্মেলনের আয়োজক আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ রকম আয়োজনের জন্য বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত কোরআন তিলাওয়াত, তাফসির ও হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশের শিশুকিশোররা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানসহ সকল মর্যাদার আসন জয় করছে। তারা বাংলাদেশকে বিশ্বদরবারে গৌরবোজ্জ্বল করছে। আমি সেসব বিজয়ী সন্তান ও তাদের শিক্ষক- অভিভাবকদের অভিনন্দন জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত