1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঢাকায় সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর সুজন নিহত ঈশ্বরদী পৌরবাসীর উপর করের বোঝা চাপান হবে না– মেয়র ইছাহক আলী মালিথা ঈশ্বরদীর চরগড়গড়ির খাইরুল হত্যা মামলার প্রধান আসামী মজনু গ্রেফতার ঈশ্বরদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদী জমজম হাসপাতালে ঝাড়ুদার দিয়ে প্রসব করানোর অভিযোগ | নবজাতকের মৃত্যু ঈশ্বরদীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র আহতের প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন ঈশ্বরদীতে সহপাঠীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র আহত ঈশ্বরদী ইপিজেড এলাকায় স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন | স্বামী আটক ঈশ্বরদীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী

আজ থেকে খোলা ব্যাংক-বীমা ও শেয়ারবাজার

বার্তাকক্ষঃ
  • প্রকাশিত: রবিবার, ১৬ মে, ২০২১
  • ৪২০ বার পড়া হয়েছে

পবিত্র ঈদুল ফিতরের তিন দিনের ছুটি শেষে সরকারি অন্যসব অফিসের মতোই খুলছে ব্যাংক-বীমা ও শেয়ারবাজার। অন্য দিনের ন্যায় রবিবার (১৬ মে) লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

নিয়মানুযায়ী প্রতি বছর রমজান মাস ২৯ দিন হিসেব করে ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করা হয়ে থাকে। কোনো রমজান মাস ৩০ দিনে হলে অর্থাৎ রোজা একদিন বাড়লে ছুটিও একদিন বাড়ে। সে অনুযায়ী বুধবার থেকে ঈদের ছুটি থাকার কথা থাকলেও করোনার সংক্রমণ পরিস্থিতিতে মানুষকে কর্মস্থলে রাখতে একদিন পর বৃহস্পতিবার থেকে এ ছুটি নির্ধারণ করা হয়।

এবার ওয়ার্কিং ডেতেই এ ছুটির দুইদিন পড়ে যায়। অর্থাৎ সরকার ঘোষিত তিন দিনের মধ্যে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছিল। তাই ঈদের ছুটি শেষে রবিবার যথারীতি ব্যাংক-বীমা, শেয়ারবাজারসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কর্মজীবীরা যোগ দেবেন নিজ নিজ কর্মস্থলে।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সীমিত পরিসরে ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। আর ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম শেষ করতে ব্যাংক খোলা থাকবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।

অন্যদিকে ঈদের আগের দিন হিসেবে বৃহস্পতিবারও (১৩ মে) শিল্প এলাকায় তফসিলি ব্যাংক খোলা ছিল। মূলত গার্মেন্টস কারখানায় বেতন-বোনাস দেয়ার সুবিধার্থে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় ওই দিন শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখা ছিল।

এদিকে চলমান লকডাউনের (বিধিনিষেধ) মেয়াদ ১৭ থেকে ২৩ মে পর্যন্ত আরেক দফা বাড়ানো হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বিধিনিষেধের মেয়াদ বাড়ানো সংক্রান্ত ফাইলে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আগের শর্তগুলোই বহাল থাকবে। রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত