1. admin@birbangla24.com : birbangla24.com :
  2. tipuisd@gmail.com : বীর বাংলা ডেক্সঃ : বীর বাংলা ডেক্সঃ
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন | পাবনা-৪ এ গালিবের বিপুল ভোটে জয়ের সম্ভাবনা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৯০ বার পড়া হয়েছে

বীর বাংলা নিউজঃ

আগামীকাল রবিবার (৭ জানুয়ারী) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ দিন সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন চলবে। ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। দেশের দূর্গম এলাকা বাদে সব ভোট কেন্দ্রে সকালে ব্যালট পেপার পৌছান হবে।

এই নির্বাচনে পাবনা-৪ (ঈশ্বরদী- আটঘরিয়া) সংসদীয় আসন-৭১ থেকে মোট ৬ জন ভোট যুদ্ধে অবতির্ণ হয়েছেন। এর মধ্যে আওয়ামীলীগের নৌকা মার্কা নিয়ে নির্বাচন করছেন পাবনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফের পুত্র গালিবুর রহমান শরীফ, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পাঞ্জাব আলী বিশ্বাস তার মার্কা ঈগল, জাসদের মশাল মার্কা নিয়ে নির্বাচন করছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, জাতীয় পার্টির লাঙ্গল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন রেজাউল করিম, কৃষক শ্রমিক জনতালীগের প্রার্থী হয়েছেন আতাউল হাসান তার মার্কা গামছা এবং আম মার্কা নিয়ে নির্বাচন করছেন এন পি পি’র মনসুর রহমান।

এই নির্বাচনে আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী গালিবুর রহমান শরীফ বিপুল ভোটে জয়লাভ করবেন বলে অনেকে মনে করছেন।

এ আসন থেকে পরপর ৫ বার নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু। ২০২০ সালের ২ এপ্রিল তার মৃত্যু হলে এ আসন ফাঁকা হয়। এরপর ২৬ সেপ্টেম্বর উপ নির্বাচনে জয় লাভ করেন আওয়ামীলীগের প্রার্থী সে সময়ের উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

এ আসনে মোট ভোটার ৪১০২৩৭ জন। এর মধ্যে পুরুষ ২০৬৮০০ জন আর মহিলা ২০৩৪৩২ জন, হিজরা ৫ জন। মোট কেন্দ্র ১২৯। ঈশ্বরদী উপজেলায় ১ টি পৌরসভা ৭ টি ইউনিয়নে মোট কেন্দ্র ৮৪, কক্ষ সংখ্যা ৬০২ টি। এই উপজেলায় মোট ভোটার ২৭৩২৬৮ জন। আটঘরিয়া উপজেলায় ১ টি পৌরসভা, ৫ টি ইউনিয়নে মোট কেন্দ্র ৪৯টি কক্ষ সংখ্যা ২৪৮ টি। মোট ভোটার ১৩৭০৬৩ জন।

পাবনা-৪ (ঈশ্বরদী- আটঘরিয়া) আসনে মহান মুক্তিযুদ্ধের পর ১৯৭৩ সালে আওয়ামীলীগের প্রার্থী মহিউদ্দীন আহমেদ, ১৯৭৯ সালে বিএনপির আব্দুল বারী সরদার, ১৯৮৬ সালে জাসদের পান্জাব বিশ্বাস , ১৯৮৮ সালে জাতীয় পার্টির মঞ্জুর রহমান বিশ্বাস, ১৯৯১ সালে বিএনপির সিরাজুল ইসলাম সরদার, ১৯৯৬ সালে (১৫ ফেব্রুয়ারী)  বিএনপির সিরাজুল ইসলাম সরদার, ১৯৯৬ সাল থেকে ২০২০ পর্যন্ত পরপর আওয়ামীলীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু নির্বাচিত হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত